চুম্বকের মতো টাকা টানে এই গাছ!

এখন এমন গাছ লাগালে কেমন হয়, যা পরিবেশের পক্ষেও ভাল এবং বাস্তুশাস্ত্র মতেও উপকারী৷ ঘরে এমন কিছু গাছ রাখা ভাল যা সুখ, সমৃদ্ধি ও উন্নতি নিয়ে আসে।

বাস্তু অনুসারে বাড়ির আর্থিক পরিস্থিতির উন্নতি ঘটাতে কোন গাছ লাগাতে হবে, তা ভাবলেই আমাদের মাথায় আসে মানি প্লান্টের কথা। কিন্তু, আপনি কি জানেন, এমন একটি উদ্ভিদ রয়েছে যার প্রভাব মানি প্লান্টের প্রায় দ্বিগুণ৷

এই গাছের নাম হল স্পাইডার প্লান্ট। এই সুন্দর গাছটি আমরা অনেকেই আজকাল বাড়ির বারান্দায় ছোট্ট টবে লালনপালন করে থাকি। বাড়িতে এই গাছ লাগালে শুধু ইতিবাচক শক্তিই আসে না পরিবারের সদস্যদের স্বাস্থ্যেরও উপকার হয়।

এটি রিবন প্ল্যান্ট, এয়ারপ্লেন প্ল্যান্ট, স্পাইডার আইভি নামেও পরিচিত। এই উদ্ভিদটি কেবল বাস্তু অনুসারেই নয়, ফেং শুই মতেও শুভ বলে বিবেচিত হয়।

বাস্তুশাস্ত্র অনুসারে , উত্তর, উত্তর পূর্ব বা উত্তর-পশ্চিম দিকে স্পাইডার প্লান্ট লাগানো খুব শুভ বলে মনে করা হয়। এতে ঘর থেকে নেতিবাচকতা দূর হয়। ইতিবাচক শক্তি আর্থিক অবস্থার উন্নতি করে এবং লাভ বাড়ায়।

সাধারণত কোথায় এই স্পাইডার প্লান্ট রাখা হয়? এই গাছটি বাড়ির ভিতরে এবং বাইরে রাখা যায়। বসার ঘর, রান্নাঘর, বারান্দা, স্টাডি রুম ইত্যাদিতে জায়গায় এই গাছ রাখতে পারেন৷ বাড়ি ছাড়াও, এটি অফিস, দোকান এবং অন্যান্য বাণিজ্যিক জায়গায় ব্যবহার করা যেতে পারে।

বাড়িতে স্পাইডার প্লান্ট রাখার ক্ষেত্রে যে বিষয়গুলো আপনার খেয়াল রাখা উচিত, সেগুলি হল-- স্পাইডার প্লান্ট শুকিয়ে গেলে বা কোনও সমস্যায় মারা গেলে তা কখনওই বাড়িতে রাখবেন না।

অবিলম্বে এটি সরিয়ে ফেলে নতুন গাছ লাগান। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির দক্ষিণ ও পশ্চিম দিকে স্পাইডার প্লান্ট রাখা এড়িয়ে চলা উচিত। এই দিকে স্পাইডার প্লান্ট বসালে অশুভ ফল দেয়।

আরও স্টোরিজের জন্য ক্লিক করুন