অফার চলছে অনলাইনে, কোন পেমেন্ট অপশন আপনাকে দেবে সর্বোচ্চ ছাড়

এখন বেশিরভাগ অনলাইন শপিং প্ল্যাটফর্মে স্বাধীনতা দিবসের সেল চলছে। এই সেল চলাকালীন কোম্পানিগুলি বিভিন্ন পেমেন্ট অপশনে দারুণ অফার দিচ্ছে।

এমতাবস্থায় আপনার জন্য জেনে রাখা জরুরি যে কোন পেমেন্ট অপশন দিয়ে কেনাকাটা করা বেশি উপকারী?

ক্রেডিট কার্ড এবং BNPL উভয় বিকল্পেই আপনি এই সুবিধা পাবেন যা আপনি এখন কিনতে পারবেন এবং একটি নির্দিষ্ট সময়ের পরে অর্থ প্রদান করতে পারবেন।

 অর্থ প্রদানের জন্য একটি নির্দিষ্ট সময় দেওয়া হয়। উভয় ক্ষেত্রে, আপনার একটি ক্রেডিট সীমা নির্দিষ্ট করা আছে, সেই অনুযায়ী আপনি অর্থ ব্যয় করতে পারেন।

এ দু’টিতেই সময়মতো অর্থ পরিশোধ না করলে জরিমানা দিতে হবে। আপনি যদি ক্রেডিট কার্ড ব্যবহার করেন তবে আপনি পুরস্কার এবং ক্যাশব্যাক বোনাসের মতো সুবিধা পাবেন।

BNPL-এর মাধ্যমে কেনাকাটা করার সময়, আপনি এই ধরণের পুরস্কার এবং ক্যাশব্যাক পাবেন না। আপনি যদি ক্রেডিট কার্ড দিয়ে কেনাকাটা করেন তাহলে বিল পরিশোধের জন্য ২০ থেকে ৫০ দিন পাবেন।

অন্য দিকে, অর্থ পরিশোধে বিলম্বের জন্য জরিমানা আরোপ করা হয়। যেখানে BNPL-এ আপনি বকেয়া বিল তিনটি কিস্তিতে ভাগ করার সুবিধা পাবেন।

এর জন্য আলাদা কোনও ফি দিতে হবে না। এ ছাড়াও, বকেয়া পরিমাণ প্রতি মাসে ন্যূনতম অর্থ প্রদান করে এগিয়ে নেওয়া যেতে পারে।

অনলাইনে কেনাকাটার জন্য যদি আপনার ক্রেডিট কার্ড এবং BNPL উভয় বিকল্পই থাকে, তাহলে ক্রেডিট কার্ড দিয়ে কেনাকাটা করা আপনার জন্য আরও বেশি উপকারী হবে।

আরও স্টোরিজের জন্য ক্লিক করুন