'এই' ফল খেলে ত্বকে পড়বে না বয়সের ছাপ 

ফল খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী। ফলের মধ্যে অনেক প্রাকৃতিক পুষ্টি উপাদান রয়েছে, যা আমাদের শরীরকে রোগ থেকে রক্ষা করে৷ আম, আপেল, কলা, আঙুর  খেলেই হবে না৷ খাদ্যতালিকায় ড্রাগন ফল রাখার কথা বলছেন বিশেষজ্ঞরা৷

ড্রাগন ফলকে পুষ্টির ভান্ডার বলা হয়।  হেলথলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, এতে প্রচুর পরিমাণে প্রোটিন, ফাইবার, আয়রন, ম্যাগনেসিয়াম এবং ভিটামিন রয়েছে।  এই সমস্ত উপাদান দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি কমাতে পারে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে দারুণ কার্যকরী ড্রাগন ফল৷ শরীরকে রোগ থেকে রক্ষা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ড্রাগন ফলের ভিটামিন সি এবং ক্যারোটিনয়েড আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শ্বেত রক্তকণিকাকে ক্ষতির হাত থেকে রক্ষা করে। এটি শরীরকে যেকোনও ধরনের সংক্রমণ থেকে রক্ষা করে।

ড্রাগন ফল ডায়েটারি ফাইবার সমৃদ্ধ, যার কারণে এটি পাচনতন্ত্রের জন্য খুব উপকারী । বিশেষজ্ঞদের মতে, মহিলাদের প্রতিদিন ২৫ গ্রাম ফাইবার প্রয়োজন এবং পুরুষদের প্রতিদিন ৩৮ গ্রাম ফাইবার প্রয়োজন। গবেষণায় দেখা গেছে ড্রাগন ফল হৃদরোগ এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণেও সাহায্য করে।

More Stories.

কিডনিরবলছেন  পাথর গলাতে ঘনঘন বিয়ার খাচ্ছেন? শরীরের ক্ষতি হচ্ছে না তো? জেনে নিন কী চিকিৎসক

রাতে ঘুমানোর আগে দুধের সঙ্গে মিশিয়ে নিন 'এই' জিনিস! তরতরিয়ে কমবে ব্লাড সুগার, ভাল থাকবে হার্ট

বিছানায় শয্যাশায়ী জিনাত আমন! ১০ দিন ধরে ভয়ঙ্কর ফ্লু-তে আক্রান্ত, এখন কেমন আছেন অভিনেত্রী?

ড্রাগন ফল হল কয়েকটি তাজা ফলের মধ্যে একটি, যাতে প্রচুর পরিমাণে আয়রন থাকে। আয়রন আপনার সারা শরীরে অক্সিজেন সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। খাদ্যকে শক্তিতে রূপান্তর করতে এটি খুবই গুরুত্বপূর্ণ।

 বিশ্বের জনসংখ্যার ৩০ শতাংশ আয়রনের ঘাটতি রয়েছে। আয়রনের ঘাটতি মানুষের স্বাস্থ্যের জন্য অনেক খারাপ প্রভাব ফেলে। ড্রাগন ফল আয়রনের ঘাটতি দূর করতে কার্যকরী।

ড্রাগন ফল ত্বকের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়। গবেষণায় দেখা গেছে, যে ড্রাগন ফলের অ্যান্টি-অক্সিডেন্ট রোদে পোড়া, ত্বকের শুষ্কতা এবং ব্রণ,বয়সের ছাপ থেকে মুক্তি দিতে পারে।

আরও স্টোরিজের জন্য ক্লিক করুন