ওষুধ ছাড়াই কমবে ইউরিক অ্যাসিড!

আমাদের শরীরে ইউরিক অ্যাসিডের প্রতি ডেসিলিটারে ৩.৫ থেকে ৭.২ mg/dL মিলিগ্রাম থাকা উচিত কিন্তু অনেক কারণে আমাদের রক্তে ইউরিক অ্যাসিডের মিটার ৭ mg/dL অতিক্রম করে।

অতিরিক্ত ইউরিক অ্যাসিড শরীর থেকে প্রস্রাবের মাধ্যমে শরীর থেকে বেরিয়ে যায়, কিন্তু যখন ইউরিক অ্যাসিড শরীরে অতিরিক্ত পরিমাণে তৈরি হয়, তখন এটি ইউরিক অ্যাসিড ক্রিস্টাল আকারে হাড়ের জয়েন্টগুলির মধ্যে জমা হতে শুরু করে। এই কারণেই জয়েন্টে প্রচণ্ড ব্যথা হয়।

বাতের ব্যথার ওষুধ অনেকেই খান৷ ব্যথা বাড়লে ওষুধ খেলে কিছুক্ষণের জন্য উপশম পাওয়া যায়, কিন্তু চিরতরে এই ব্যথা সেরে যায় না। সকালে এই ৫ পাতা চিবিয়ে খেলেই বাতের ব্যথা থেকে কিছুটা হলেও স্বস্তি পাবেন৷

 Onmanorama ওয়েবসাইট অনুসারে, ধনে পাতায় ইউরিক অ্যাসিড কমানোর অনেক গুণ রয়েছে। ধনে পাতা ঔষধি গুণে পরিপূর্ণ। ধনে পাতা খেলে রক্তে ক্রিয়েটিনিনের মাত্রা এবং ইউরিক অ্যাসিড কমে।

তেজপাতা রক্তে ইউরিক অ্যাসিডের পরিমাণ নিয়ন্ত্রণ করতে পারে। এতে রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি যা রক্ত ​​থেকে ইউরিক অ্যাসিড পরিষ্কার করে। তেজপাতা তৈরি করে চায়ের মতো পান করলে হাঁটুর ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়।

পুদিনা পাতা ঔষধি গুণে পরিপূর্ণ। এতে পর্যাপ্ত পরিমাণে আয়রন, পটাশিয়াম, ম্যাগনেসিয়াম, ভিটামিন এ এবং ফোলেট পাওয়া যায়, যা রক্ত ​​থেকে অতিরিক্ত ইউরিক অ্যাসিড পরিষ্কার করে।

কারি পাতা অনেক কিছুতে ব্যবহার করা হয়। কারি পাতায় অনেক ধরনের অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে, যা ইউরিক অ্যাসিড দূর করতে সাহায্য করে।

পান পাতা ইউরিক অ্যাসিড কমাতে দারুণ কাজ করে। বাতের ব্যথা হলে পান পাতা  খেলে উপকার পাবেন।

আরও স্টোরিজের জন্য ক্লিক করুন