হু হু করে তলপেটের মেদ গলবে মাত্র ৭ দিনে! 

এবার আর ওজন কমানোর জন্য বেশি কিছু করতে হবে না৷ বরং রোজ ভাত খেয়েও ওজন থাকবে আপনার বশে৷

ভাত খেলেই কমবে ওজন, গলবে মেদ৷ এটা শুনেই অনেকে চমকে যাচ্ছেন৷ কিন্তু ভাতের সঙ্গে সুস্বাদু তরকারি, মাছ, মাংস খেলে হবে না৷ বরং ভাতের সঙ্গে সুপারফুড দই খেলেই তরতরিয়ে কমবে ওজন৷

ভাতের সঙ্গে দই মিশিয়ে খেলে ওজন শুধু কমবে না বরং হাড়ও মজবুত হবে৷ লখনউয়ের রিমস হাসপাতালের ডায়েটিশিয়ান শীতল গিরির কাছ থেকে দই এবং ভাত খাওয়ার আরও অনেক উপকারিতা জেনে নিন।

ডায়েটিশিয়ান শীতল গিরি বলেন, যারা ওজন কমাতে চান তাদের জন্য দই এবং ভাত একটি চমৎকার বিকল্প। তবে এর পাশাপাশি প্রয়োজনীয় অনুশীলনও করতে হবে। তাহলেই হাতেনাতে ফল পাবেন৷

ডায়েটিশিয়ানের মতে, দই  হল স্ট্রেস-বাস্টার। যা খেলে মেজাজ উন্নত করে। গবেষণা অনুসারে, দইয়ের মধ্যে থাকা প্রোবায়োটিক ব্যাকটেরিয়া এবং ভাল ফ্যাট মানসিক চাপ কমাতে সাহায্য করে।

দই-ভাত শরীরের তাপমাত্রা কমাতে খুবই কার্যকরী। যেকোনও গরম খাবার খাওয়ার পর এটি খাওয়া ভীষণ ভাল৷ এটি পেটকে ভিতর থেকে ঠান্ডা রাখে। এর পাশাপাশি দইয়ে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম ও প্রোটিন থাকে।

দইয়ের মধ্যে ভাল পরিমাণে ক্যালসিয়াম পাওয়া যায়, যা আপনার হাড় ও দাঁতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ওজন কমানোর পাশাপাশি দই ভাত খেলে হাড় ও দাঁত মজবুত ও স্বাস্থ্যকর হতে পারে।