১০ মিনিটেই সাদা চুল কুচকুচে কালো! রইল ১০ উপায়... 

সাদা চুল বিভিন্ন উপায়ে কালো করা যায়। রাসায়নিক ছাড়াই প্রাকৃতিকভাবে 10টি উপায়ে আপনার ধূসর চুলকে ঢেকে দিতে পারে।

কফি.. কফি খেলে ধীরে ধীরে সাদা চুল কালো হয়ে যাবে। এর জন্য একটি পাত্রে কফি খুব ঘন হওয়া পর্যন্ত সিদ্ধ করুন। একটু ঠান্ডা হওয়ার পর সাদা চুলে লাগাতে হবে। কিছুক্ষণ রেখে তারপর চুল ধুয়ে ফেলুন।

কালো চা.. এটি কফির মতো ভালভাবে তৈরি করা উচিত। ঠান্ডা হওয়ার পর আক্রান্ত স্থানে লাগান এবং শুকিয়ে গেলে চুল ধুয়ে ফেলুন

আমলা.. আমলা শুধুমাত্র চুলের বৃদ্ধির জন্য নয়, চুল কালো করার জন্যও ব্যবহৃত হয়। এটি শুকিয়ে পাউডার বা পেস্ট বানিয়ে মেহেদি মিশিয়ে চুলে লাগাতে হবে। চুল স্বাভাবিকভাবেই কালো হয়ে যায়।

ঋষি এবং রোজমেরি.. এই ভেষজগুলোও চুলকে ধীরে ধীরে কালো করে। ঋষি এবং রোজমেরি জলে সিদ্ধ করুন। ঠান্ডা হওয়ার পর চুলে লাগান। শুকানোর পর ধুয়ে ফেলুন।

নারকেল তেল, লেবুর রস.. এই দুটি মিশ্রণ স্বাভাবিকভাবেই সাদা চুলকে কালো করবে। নারকেল তেল এবং লেবুর রস সমান অংশে নিয়ে ভাল করে মিশিয়ে নিন। চুলে লাগিয়ে এক ঘণ্টা শুকাতে দিন। তারপর চুল ধুয়ে ফেলুন।

পেঁয়াজের রস পেঁয়াজের একটি তীব্র গন্ধ আছে। কিন্তু, এতে উপস্থিত এনজাইম আপনার চুলকে প্রাকৃতিকভাবে রঙিন রাখে। এই রস গোড়া থেকে চুলে লাগান। আধা ঘণ্টা পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অ্যাসপারাগাস.. অ্যাসপারাগাস সিদ্ধ করুন। এরপর জল ছেঁকে সাদা চুলে লাগান। এতে আপনার সাদা চুল ধীরে ধীরে কালো হয়ে যাবে

গুড় কালো স্ট্র্যাপ গুড় মস্তিষ্কের জন্য প্রয়োজনীয় পুষ্টিও সরবরাহ করে। তাই চুল সুস্থ ও কালো হয়

আখরোট.. ভালসাটের শাঁস ভাল করে গুঁড়ো করে নিতে হবে। এটি একটি প্রাকৃতিক রঙ তৈরি করে। এবার এই গুঁড়ো জলে ফুটিয়ে নিন। ঠান্ডা হওয়ার পর চুলে লাগান।

আরও স্টোরিজের জন্য ক্লিক করুন